ভোটাধিকার প্রয়োগে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করবে র‍্যাব

বাবলী আকন্দ ঃ র‍্যাব ফোর্সেসের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও র‍্যাব ১৪ এর ১০ম তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের র‍্যাব ১৪ এর প্রধান কার্যালয়ে নানা কর্মসূচি পালন করা হয়। তন্মধ্যে সাধারণ মানুষের মাঝে প্রায় শতাধিক শীতবস্ত্র বিতরণ, র‌্যাব-১৪ সদর দপ্তরের নবনির্মিত জিমনেসিয়ামের শুভ উদ্ধোধন, কেক কাটা ও প্রীতিভোজের আয়োজন করা হয়।

শীতবস্ত্র বিতরণকালে র‍্যাব ফোর্সেস এর মহাপরিচালক অতিরিক্ত আইজিপি গ্রেড ১ এম খুরশীদ হোসেন বিপিএম (বার) পিপিএম সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে জানান, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার স্বার্থে নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। আগামী ৭ তারিখ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের আগে এবং পরে সার্বিক আইন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমরা কাজ করে যাচ্ছি। শুধু রেললাইনই নয়, গত ২৮ নভেম্বর থেকে নাশকতা শুরু হয়েছে। রেললাইন তুলে ফেলা হয়েছে ,আগুন দেয়া হয়েছে। এর মধ্যে অনেকেই এরেষ্ট হয়েছে এবং পেছনে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে চলেছে।

তিনি ১৮ ডিসেম্বর তেজগাঁওয়ে ট্রেনে আগুন দেয়ার ঘটনা তুলে ধরে বলেন শিশুসহ চারজন নিহত হয়েছে। কারা এমন করেছে তা খুঁজে বের করা হবে। তবে এই মুহুর্তে বড় ধরনের কোন নাশকতার আশংকা করছি না।

দ্বাদশ নির্বাচনে নিরাপত্তার প্রেক্ষিতে তিনি বলেন, নির্বাচনের সময় স্থানীয় প্রশাসনের সাথে মিলে আমরা ভোটাধিকার প্রয়োগে নিরাপত্তা নিশ্চিত করবো। ভোটাররা যেন নিশ্চিতে ভোট দিতে পারে এবং ফলাফলের পরেও যেন সকলে নিরাপদ থাকে। শান্তিপূর্ণ নির্বাচনের জন্য যা করার দরকার সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর পূর্বে মধ্যাহ্নভোজে অংশ নেন র‌্যাবের ডিজি।
এসময় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, র‌্যাব ফোর্সেস, হেডকোয়ার্টার্স, ঢাকা এর অতিরিক্ত মহাপরিচালক অপারেশনস্ মোঃ মাহাবুব আলম, বিপিএম, পিপিএম, বিপিএমএস (বার), মোহাম্মদ মহিবুল ইসলাম খান,বিপিএম, অধিনায়ক র‌্যাব-১৪, ময়মনসিংহ, লেঃ কর্ণেল মাহমুদুল হাসান, পিবিজিএম, পিএসসি, লেঃ কর্ণেল মোঃ কুতুব উদ্দিন খান, পিএসসি, লেঃ কর্ণেল আবু নাঈম মোঃ তালাত, পিপিএম, ইঞ্জিনিয়ার্স, উইং কমান্ডার মোঃ রোকনুজ্জামান, পিএসসি, এডিডব্লিউসি‘সহ র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *