ময়মনসিংহে ভার্চুয়ালি স্টিল রাইস সাইলো’র শুভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শহর প্রতিনিধি ঃ ময়মনসিংহ স্টিল রাইস সাইলো’র শুভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৪ নভেম্বর, গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ময়মনসিংহের সাথে সরাসরি সংযুক্ত হয়ে ৪৮,০০০ মেট্রিক টন ধারণ ক্ষমতাসম্পন্ন ‘ময়মনসিংহ স্টিল রাইস সাইলো’ এবং জেলার একাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।

ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে আয়োজিত এই উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কে এম খালিদ এমপি, প্রতিমন্ত্রী, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, ইকরামুল হক টিটু, মেয়র, ময়মনসিংহ সিটি কর্পোরেশন, উম্মে সালমা তানজিয়া, বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ বিভাগ, মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম (বার), ডিআইজি, ময়মনসিংহ রেঞ্জ, পুলিশসুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম সহ বাংলাদেশ আওয়ামী লীগ, ময়মনসিংহ জেলা ও মহানগর শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক, প্রজাতন্ত্রের কর্মচারীবৃন্দ, জনপ্রতিনিধিগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, ধর্মীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে ময়মনসিংহ প্রান্তে সঞ্চালনা করেন ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান।

উল্লেখ্য জলবায়ু পরিবর্তনের কারণে প্রাকৃতিক দুর্যোগের অভিঘাত কাটাতে ও এ ধরনের পরিস্থিতিতেও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার দীর্ঘ মেয়াদে খাদ্য মজুদের কৌশল গ্রহণ করেছে। এই লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে নির্মাণ করা হচ্ছে ইস্পাতের তৈরী আধুনিক রাইস সাইলো, যার একটি ময়মনসিংহ নির্মিত হল। সাইলোটির কার্যক্রম শুরু হলে আধুনিক পদ্ধতিতে চাল সংরক্ষণ করা সম্ভব হবে। এই সাইলোতে রাখা চাল সহজে নষ্ট হবে না, চালে দুর্গন্ধ হবে না। দীর্ঘ মেয়াদে সংরক্ষণ করা যাবে বলে প্রাকৃতিক দুর্যোগের সময় সহায় হবে এই সাইলো। ৪৮ হাজার মেট্রিক টন ধারণক্ষমতার এই সাইলো চালু হওয়াতে ময়মনসিংহের অর্থনীতি ও খাদ্য নিরাপত্তায় বড় ধরনের ইতিবাচক পরিবর্তন আসবে বলে মনে করেন সংশ্লিষ্ট মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *