ময়মনসিংহ-২ আসনে হ্যাটট্রিক করলেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে জয়লাভ করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। রবিবার (৭ জানুয়ারী) রাতে বেসরকারিভাবে ঘোষিত ফলে তিনি জয়লাভ করেন। এর ফলে সংসদ নির্বাচনে টানা তিন বার জয় পেলেন শরীফ আহমেদ।

ফুলপুর-তারাকান্দা উপজেলা নিয়ে ময়মনসিংহ-২ আসনে মোট ১৭৪ কেন্দ্রে নৌকা প্রতীকে শরীফ আহমেদ পেয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৪শ ৩১ ভোট। এর মাঝে ফুলপুর উপজেলার ৯০ কেন্দ্রে ১ লাখ ১১ হাজার ২ ভোট এবং তারাকান্দা উপজেলার ৮৪ কেন্দ্রে ১ লাখ ৫২ হাজার ৪শ ২৯ ভোট পেয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপির সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার ঈগল প্রতীকে পেয়েছেন ১২ হাজার ১৫ ভোট। এরমাঝে ফুলপুর উপজেলার ৯০ কেন্দ্রে ৭ হাজার ৫শ ২৩ ভোট এবং তারাকান্দা উপজেলার ৮৪ কেন্দ্রে ৪ হাজার ৪শ ৯২ ভোট পেয়েছেন। ময়মনসিংহ-২ আসনে ৫ বারের সাবেক সংসদ সদস্য একুশে পদকপ্রাপ্ত (মরণোত্তর) ভাষা সৈনিক মরহুম এম শামছুল হকের ছেলে শরীফ আহমেদ ২০১৪ সালে প্রথম আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন। ২০১৮ সালে বিপুল ভোটে দ্বিতীয়বার একই আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। ২০১৮ সনের নির্বাচনের পর সরকার শরীফ আহমেদকে প্রথমে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নিযুক্ত করেন। বর্তমানে তিনি গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব বাবুল মিয়া সরকার বলেন,গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদকে হ্যাটট্রিক জয় উপহার দিয়ে প্রমাণ করেছি আমরা ফুলপুর-তারাকান্দার জনগণ উনাকে কতটা ভালোবাসি।

উল্লেখ্য, ময়মনসিংহ-২ সংসদীয় আসনটি ফুলপুর ও তারাকান্দা দুইটি উপজেলা নিয়ে গঠিত। ময়মনসিংহ-২ আসনে সর্বমোট ভোটার ৫ লাখ ৪০ হাজার ৩৪৫ জন। এরমাঝে পুরুষ ভোটার ২ লাখ ৭৪ হাজার ৮৪৭ জন, মহিলা ভোটার ২ লাখ ৬৫ হাজার ৪৯৫ জন এবং হিজরা ভোটার ০৩ জন। ফুলপুরে মোট ভোটার ২ লাখ ৮০ হাজার ৬৮০ জন এবং তারাকান্দায় ২ লাখ ৫৯ হাজার ৬৬৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *