ময়মনসিংহে ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে জনভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ময়মনসিংহ প্রতিনিধিঃ
ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তিযোদ্ধের চেতনার সাথে সাংঘর্ষিক দ্রুত এই আইন বাতিল করার দাবি নিয়ে
শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে “মুক্ত করো প্রাণ” ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট ও মত প্রকাশের স্বাধীনতা শীর্ষক” জনভাবনা” শীর্ষক সেমিনারে উপস্থিত বক্তারা এসব কথা বলেন।

উপস্থিত বক্তারা আরো বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে জামিন অযোগ্য ধারা যুক্ত করা আছে যেখানে ভুক্তভোগীকে ইচ্ছেমতো শাস্তি প্রদান করা যায় এবং ভুক্তভোগীকে ইচ্ছে করে জামিন দেয়া হয়না।

বিট্রিশ আমলে উপনিবেশিক শাসন ব্যবস্থা যেমন ছিলো আমরা স্বাধীন হওয়ার পরও সেই ব্যবস্থায় এখনও রয়ে গেছি। সাইবার ক্রাইম থেকে ডিজিটাল নিরাপত্তা আইন আসে।৫৭ ধারা পরিবর্তন করে ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়।

আমাদের দেশে যখন যে সরকার ক্ষমতায় আসে তখন সে সরকার তার সুবিধামতো আইন প্রণয়নসহ আইনের সংশোধন করে থাকে। আমরা স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত দেখে এসেছি যখনই দেশ যাদের হাতে গিয়েছে তারাই নিজেদের স্বার্থ রক্ষায় আইন প্রণয়ন ও আইনের সংশোধন করেছে।

যে আইন জনস্বার্থে নয় সে আইন থাকার প্রয়োজন নেই আমরা দ্রুত এই আইন বাতিলের দাবি জানাচ্ছি।অঞ্জন সরকারের সঞ্চালনায় আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক সংগঠনের নেত্রীবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *