শেরপুরে ৪টি গরুর রহস্যজনক মৃত্যু; অভিযোগ মাছ খামারির বিরুদ্ধে

শেরপুর জেলা প্রতিনিধি : শেরপুর সদর উপজেলার চরশেরপুর নয়াপাড়ায় চারটি গরুর রহস্যজনক মারা গেছে। ২০ মে মাঠে ঘাস খাইতে এসে এ চারটি গরু মারা যায়। মৃত গরু গুলোর মধ্যে চরশেরপুর চুকপাড়ার কৃষক হোসেন আলী ও আজিজুল হক ২টি আর নয়াপাড়ার নুরু নামের অপর কৃষক ২টি গরু মালিক ছিলো। এ ছাড়া একই এলাকায় আরো ৮/৯টি গরু অসুস্থ হয়ে পড়লে স্থানীয় পশু চিকিৎসকগণ চিকিৎসা প্রদান করার পর গরুগুলো বেচেঁ যায়।

ক্ষতিগ্রস্থ কৃষক নুরু মিয়া জানান, আমাদের গরুগুলো আমরা মাঠে ঘাস খাওয়ার জন্য ছেড়ে দেই। কিন্তু হঠাৎ শুনতে পাই আমার গরু দুটো ছানোয়ার হোসেন মডেল কলেজ মাঠে মরে পড়ে আছে। আজিজুল আর হোসেনের আরো দুইটা গরু মাঠেই মরে পড়ে ছিলো। আমাদের গরুগুলো রাজু মিয়ার মাছের খামারের বাধে ঘাষ খাইতে যাইতো। সেই হিংসে করে বাধের ঘাসে বিষ দিয়ে ছিলো। ও্ই ঘাস খাইয়া আমাগো গরু গুলো মারা গেছে। আমরা এর ক্ষতিপুরণ চাই।
এদিকে ওই খামারের মালিক তার মৎস খামারের বাধেঁ কোন প্রকার বিষ প্রয়োগ করে নাই বলে জানান।
এ ঘটনায় গরুর মালিকদের পক্ষ থেকে ওই মৎস খামারের মালিক রাজু মিয়া, ভাই সাবেক মেম্বার নজরুল ইসলাম ও ছেলে সিয়ামের বিরুদ্ধে সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে শেরপুর সদর থানার উপপুলিশ পরিদর্শক ও চরশেরপুর ইউনিয়নের বিট অফিসার মাহমুদুল হক জানান, এ বিষয়ে ২০ মে রাতে একটি অভিযোগ পেয়েছি। আমরা তদন্ত করছি। গরুর মৃত্যুর কারণ জানতে আজ ২১ মে গরুগুলোর পোষ্ট মর্টাম করা হয়ছে। প্রাণী সম্পদ বিভাগের পক্ষ থেকে রিপোর্ট পাওয়ার পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *