সাংবাদিক নাদিম হত্যার বিচারের দাবীতে ময়মনসিংহে মানব বন্ধন অনুষ্ঠিত

শহর প্রতিনিধি ঃ সংবাদ প্রকাশের জেরে বাংলানিউজ২৪.ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ময়মনসিংহে প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ প্রেসক্লাবের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ১০ টি গণমাধ্যম কর্মীদের সংগঠন ১৭ জুন দুপুরে প্রেসক্লাবের সামনে মানব বন্ধনে অংশ নেয়।

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে ও ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায় এর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন বিএফইউজে এর সহ সভাপতি সাংবাদিক মোশারফ হোসেন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বাবুল হোসেন, এম.এ মোতালেব, শেখ মহিউদ্দিন, আইয়ুব আলী, ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম, শাহ আলম উজ্জ্বল, সাংবাদিক আ.ন.ম ফারুক, হোসাইন শাহীদ প্রমুখ। 

বক্তাগণ নাদিম হত্যাকাণ্ডের সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। শাস্তির প্রক্রিয়া যাতে ধীরগতি না হয় সেজন্যে বিশেষ আদালতে দ্রুত এ শাস্তির দৃষ্টান্ত স্থাপনের আহবান জানান।

উল্লেখ্য বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *