সাংবাদিক নাদিম হত্যার মূলহোতা বাবুসহ ১১জন আটক

ওসমান হারুনী,জামালপুর :
জামালপুরের বকশিগঞ্জে গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় আরও চারজনকে আটক করেছে পুলিশ। বাবুসহ এ নিয়ে ১১ আটক হয়েছে।

এ ঘটনায় শনিবার দুপুরে বকশিগঞ্জ থানায় নিহতের স্ত্রী বাদী হয়ে অভিযুক্ত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামী করে ২২ জনের নামে হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় আরো ২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।
অপর দিকে পঞ্চগড়ের দেবীগঞ্জ তিস্তাপাড়া থেকে জামালপুরে সাংবাদিক নাদিম হত্যার মূলহোতা চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু শনিবার সকালে আইনশৃঙ্খলা বাহিনী হাতে আটক হয়েছে। মাহমুদুল আলম বাবুকে গ্রেফতারের খবর পেয়ে সস্তি প্রকাশ করলেও সকল আসামীকে দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবী জানিয়েছেন নিহতের পরিবার। এদিকে আটককৃত চেয়ারম্যান বাবুকে সাধুর পাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন বকশিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগম। এছাড়াও সাংবাদিক নাদিম হত্যা মামলার ২ নাম্বার আসামী ইউপি চেয়ারম্যানের ছেলে ফাহিম ফয়সাল রিফাতকে বকশীগঞ্জ উপজেলা ছাত্র লীগের যুগ্ম আহ্বায়ক পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে জেলা ছাত্র লীগ।

শনিবার সাংবাদিক নাদিম হত্যা মামলার আটককৃতদের মধ্যে ৯ আসামীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তানভীর আহমেদ। ১৮জুন রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

গত আবুধবার রাতেবকশীগঞ্জের পাটহাটি মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। এক পর্যায়ে তিনি অচেতন হয়ে পড়লে সন্ত্রাসীরা তাকে ফেলে পালিয়ে যায়। পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে নাদিমের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *