সিএইচসিপি’র অনিয়মে বোলাকীপাড়া কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকায় স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত এলাকাবাসী

ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি:

কমিউনিটি হেলথ্ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) এস.এম মুনজেরুল হকের অনিয়মের কারণে জামালপুরের ইসলামপুর গোয়ালেরচর ইউনিয়নের বোলাকীপাড়া গ্রামে কমিউনিটি ক্লিনিক বেশিরভাগ সময় বন্ধ থাকায় স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী।

বর্তমান সরকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে জনগণের দৌড়গোড়া কমিউনিটি ক্লিনিক সেবা চালু করলেও দায়িত্বপ্রাপ্ত সিএইচসিপি এস.এম মুনজেরুল হকের অনিয়মে মনগড়া ভাবে ইসলামপুর উপজেলার বোলাকীপাড়া কমিউনিটি ক্লিনিক খোলা ও বন্ধ রাখা হয় বলে এলাকাবাসীর অভিযোগ।
সরকারী অফিস টাইমে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কমিউনিটি ক্লিনিক চালু রেখে এলাকাবাসীর প্রাথমিক স্বাস্থ্য সেবা দেওয়ার কথা থাকলেও গতকাল বুধবার( ৬ডিসেম্বর) সকাল ১১:৪০ মিনিটে সরেজমিনে গিয়ে বোলাকীপাড়া কমিউনিটি ক্লিনিক খোলা পাওয়া যায়নি।
অফিস সময় দেখা যায় ক্লিনিকের দরজায় ঝুলছে তালা।
স্থানীয়দের অভিযোগ কমিউনিটি ক্লিনিকটি নিয়মিত খোলার জন্য ইতিপূর্বে একাধিকবার স্থানীয় মাতাব্বররা সিএইচসিপি এসএম মুনজেরুল হককে নিয়ে শালিস দরবার করলেও কোন লাভ হয়নি। এখনো সে মনগড়া ভাবে অনিয়মিত ক্লিনিকটি খুলে আবার দুপুর গড়ালেই চলে যায়।
বন্ধ থাকা ক্লিনিকে সাংবাদিকের উপস্থিতি খবর শুনে ১১:৪৮ মিনিটে মোটরসাইকেল যোগে স্থানীয় বাজার থেকে দ্রুত ক্লিনিকে হাজির হয় সিএইচসিপি মুনজেরুল হক। এ সময় তাকে কি কারণে অনিয়মিত ক্লিনিক খোলা হয় জানতে চাইলে তিনি জানান, পারিবারিক কারণে সে আজ ক্লিনিকে আসতে দেরি করেছে। পরে ক্লিনিকের হাজিরা খাতায় দেখা যায় গত ৪ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত কোন স্বাক্ষর নেই তার হাজিরা খাতায়। এছাড়াও ক্লিনিকের ভিতর দেখা যায় অস্বাস্থ্যকর পরিবেশ, ময়লা,মাকড়শাসহ ক্লিনিকের ভিতরে অবস্থা জনা জীর্ণ পরিবেশ। এভাবে দীর্ঘদিন ধরে সিএইচসিপি মনগড়াভাবে বোলাকীপাড়া কমিউনিটি ক্লিনিক আসা যাওয়া করলেও উপজেলা স্বাস্থ্য বিভাগের বিষয়টি দেখার যেন কেউ নেই। ফলে ক্লিনিক বেশিরভাগ সময় বন্ধ থাকায় স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী।

এব্যাপারে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ. এম.আবু তাহের জানান. ইতিপূর্বে অনিয়মের কারণে তার বিল ভাতা বন্ধ করা হয়েছিল এবারও তার অনিয়মিত বিষয়টি খোঁজখবর নিয়ে তার বিরুদ্ধে প্রয়োজনে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *