সোনারতরী নামে ভূয়া এনজিওর ন্যায্য মূল্যে পন্য বিক্রির নামে প্রতারণা;সদস্যদের মাঝে ক্ষোভ

ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি: জামালপুর ইসলামপুরে সোনারতরী সমাজ সেবাসংঘ নামে একটি ভূয়া সংস্হা বাজার মূল্যের চেয়েও অধিক মূল্যে নিম্ন মানের ন্যায্য পন্য মূল্যে বিক্রয় করা নিয়ে উপকারভোগীদের মাঝে অসন্তোষ ও ক্ষোভ বিরাজ করছে। ভুক্তভোগীদের অভিযোগ, ন্যায্য মূল্যে পন্য ও সেবা পেতে সোনারতরী সমাজ সেবাসংঘ নামে এনজিওটির সদস্য হতে পলবান্ধা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান কমল ও ইউপি সদস্যরা আড়াইশত টাকা করে ২৬শত মানুষের নিকট প্রায় ৬লক্ষাধিক টাকা নিয়েছে।

মঙ্গলবার সকালে সোনারতরী সমাজ সেবাসংঘের লোকজন ন্যায্য মূল্যে পন্য ক্রয় করতে এসে দেখেন ময়দা, চিনি, সাবান, ডাল, হুইল পাউডারসহ ৭টি পন্যের নিম্মমানের প্যাকেজে বাজার মূল্যের চেয়ে দাম বেশি নেওয়া হচ্ছে। এই নিয়ে তাৎক্ষণিক উপকারভোগীদের মাঝে অসন্তোষ ও ক্ষোভ দেখা দেয়। এসময় তারা ঘটনার প্রতিবাদ জানিয়ে পন্য নেওয়া বর্জন করে চেয়ারম্যান বাড়ীর সামনে বিক্ষোভ করে। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে পলবান্ধা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান কমল তার বিরুদ্ধে অভিযোগ অস্বিকার করে জানান, লোকজন বল্লেই তো হবে না। এছড়া বিষয়টি আমার না। এনজিও ঠিকাদাররা জানেন তারা পন্যের দাম বেশি না কম।
এব্যাপারে সোনারতরী সমাজ সেবাসংঘের নির্বাহী পরিচালক দিলিপ কুমার দেবনাথ জানান, সংস্হাটির কোন রেজিস্ট্রেশন নেই, তবে উপজেলা সমাজ সেবা অফিসারের মৌখিক অনুমিতে কার্যক্রম করছেন। আমাদের এ কথা বলে কেউ সদস্য হওয়ার জন্য কেউ টাকা নিলে ফেরত দিবে। নিম্নমানের পন্যা অভিযোগটি সঠিক নয়,আমরা ময়মনসিংহ থেকে ব্র্যান্ড কোম্পানির পন্য বিক্রির জন্য প্যাকেজ করেছি।

এ ব্যাপারে ইসলামপুর সমাজ সেবা অফিসার রুহুল আমিন জানান, তিনি সোনারতরী সমাজ সেবাসংঘ নামে কোন সংস্থাকে কোন কার্যক্রমের জন্য অনুমতি দেননি। তার দপ্তরের এই নামে কোন এনজিওর রেজিস্ট্রেশনও নেই।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম জানিয়েছেন, সোনারতরী নামে কোন সংস্হাকে তিনি চিনেনা;ভূয়া সংস্হা হবে। কোন এনজিও বা সংস্থা এলাকায় কোন সমাজসেবামূলক কাজ করলে আমার আমার কাছে প্রত্যায়ন নিবে। উক্ত ভূয়া সংস্হার বিরুদ্ধে কেউ আমাকে অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যাবস্হা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *