আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে হালুয়াঘাটে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ বাবুল হোসেনঃ গতকাল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । নতুন বাস স্টেশনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপি নেতা এবং কবি মোজাম্মেল হক। সঞ্চালনায় ছিলেন সাবেক মেম্বার মোঃ আনোয়ার হোসেন। প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য, উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক, খালেদা জিয়া মুক্তি পরিষদের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আলহাজ্ব সালমান ওমর রুবেল।

প্রধান অতিথির বক্তব্যে সালমান ওমর রুবেল বলেন, বহু দলীয় গণতন্ত্রের প্রবর্তক, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর আদর্শে গড়া সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ । আজ আমাদের জাতীয়তাবাদী শক্তির আনন্দের দিন এই দিনে উপস্থিত বিএনপি অঙ্গ ও অঙ্গ সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দকে অভিনন্দন জানান। আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিএনপি নেতা এখলাছ উদ্দিন বিএসসি, রহিম উদ্দিন, ইসমাইল হোসেন, মোল্লা আলী সাবরী মনির, যুবদল আহ্বায়ক সাজ্জাদ হোসেন হীরা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আক্তার হোসেন, খন্দকার সাইফুল ইসলাম, খুররম খান যুবরাজ, ছাত্রদল উওর জেলার সহ-সভাপতি শামছুল আলম খান ফয়সাল, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোস্তফা মনোয়ার আল-আমিন, পৌর ছাত্রদলের আহ্বায়ক নুরে আলম জনি, ছাত্রদল নেতা মাহমুদুল হাসান, আব্দুল্লাহ আল সায়িফ, নোমান খান, দেলোয়ার হোসেন, মেহেদী হাসান, শাখাওয়াত, রবিন, ইমন সহ উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
বক্তব্যে আলহাজ্ব সালমান ওমর রুবেল বলেন, দেশ আজ কারাগারে পরিনত হয়েছে। এ কারাগার থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। সরকার নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি করে দেশকে ধংসের দিকে ঠেলে দিচ্ছে। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় বন্দি জীবন পার করছে। দেশের একজন নাগরিক হিসেবে যে সুবিধা পাওয়ার কথা তা থেকে তিনি বঞ্চিত। আমরা এ অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবো। তিনি আরো বলেন, বিএনপি কারো ব্যক্তির সম্পত্তি নয় এটা জাতীয়তাবাদী শক্তির সংগঠন। কোন ব্যক্তি এই সংগঠন নিয়ে খেলা করতে পারে না।

তিনি অভিযোগ করে বলেন হালুয়াঘাট ও ধোবাউরায় বিভিন্ন সংগঠনের নামে যে ফর্ম বিক্রি হচ্ছে তার কোন বৈধতা নেই । যেখানে সারাদেশে এ জাতীয় কোন কার্যক্রম নেই তাহলে কেন এমন করা হচ্ছে? ব্যক্তি স্বার্থের জন্য জাতীয়তাবাদী শক্তিকে ভাগ করা হচ্ছে যা কোনভাবেই মেনে নেওয়া যায় না। তারেক জিয়ার নেতৃত্বে সারাদেশে বিএনপি’র যে কর্মসূচি রয়েছে আমরা তা সঠিকভাবে পালন করে যাচ্ছি । শেষে বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

পরে ধারা বাজার সংলগ্ন মেঘশিমূল এগ্রো ফিসারিজে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *