খালের অবৈধ দখল উচ্ছেদে মসিকের অব্যাহত অভিযান

সিটি করপোরেশন এলাকার খালগুলোর অবৈধ দখল উচ্ছেদে অভিযান অব্যাহত রেখেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক)। গত ০৫ জুলাই থেকে শুরু হওয়া এ অভিযানে ইতোমধ্যে প্রায় ৬ কিলোমিটার খালের দখল উচ্ছেদ ও সংস্কার কার্যক্রম সম্পন্ন করেছে মসিক।

খানকার পুল, আকুয়া খাল পাড়া, মাসকান্দা গণশার মোড়, নয়াপাড়া খাল পাড় এসব এলাকার খালগুলো ভূমি রেকর্ড মোতাবেক উদ্ধার করায় স্থানভেদে ২৫ থেকে ৪০ ফুট প্রশস্ত হয়েছে। এতে খালের প্রবাহ বহুগুণ বৃদ্ধি পেয়েছে।

অন্যান্য দিনের মত আজ মঙ্গলবার এ কার্যক্রম পরিদর্শন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী। গণশার মোড় এলাকায় চলমান এ কার্যক্রম পরিদর্শনকালে তিনি বলেন, রেকর্ড মোতাবেক খালের অবৈধ দখল উচ্ছেদ করে খালগুলোকে প্রবাহমান করতে কাজ করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। খালগুলোর দখল উচ্ছেদ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যহত থাকবে।

তিনি জানান, গণশার মোড় থেকে চরপাড়া পর্যন্ত, বিদ্যাময়ী স্কুল থেকে নওমহল হয়ে আকুয়া পর্যন্ত এবং গোয়াইকান্দী খালের প্রাথমিকভাবে দখল উচ্ছেদ এবং সংস্কার করা হবে।

পরিদর্শনকালে সিটি করপোরেশনের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুর রহমান, নির্বাহী প্রকৌশলী জীবন কৃষ্ণ সরকার, নগর পরিকল্পনাবিদ মানস বিশ্বাস, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাব্বত আলী, স্যানিটারি ইন্সপেক্টর মোঃ রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *