গণতান্ত্রিক মহিলা সমিতির ইসলামপুরে আহবায়ক কমিটি গঠন

গণতান্ত্রিক মহিলা সমিতি জামালপুর জেলার ইসলামপুর উপজেলার আহবায়ক কমিটি গঠন করার লক্ষ্যে অদ্য ০৯ সেপ্টেম্বর ২২ শুক্রবার বিকাল ০৩ টায় ইসলামপুর থানা মোড়ে এক কর্মিসভা অনুষ্ঠিত হয়। নারী নেত্রী পুতুল রানীর সভাপতিত্বে এবং বাবলী আকন্দ এর পরিচালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক মহিলা সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহবায়ক রহিমা জামাল ও জিন্নাত আরা,জামালপুর জেলার আহবায়ক নাসরিন আক্তার লিজা। এছাড়াও অন্যান্যদের মধ্যে নিজেদের জীবনের অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য রাখেন রোজী, তাছলিমা প্রমুখ।

নিজেদের জীবনের সাথে ঘটে যাওয়া শোষণ মূলক পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থার পাশাপাশি বর্তমান পরিস্থিতির বিভিন্ন সংকটের মধ্য দিয়ে জীবন পরিচালনার অভিজ্ঞতা তুলে ধরেন।

এসময় বক্তাগণ বলেন, বর্তমান সাম্রাজ্যবাদী, আধা সামন্তবাদী, নয়া ঔপনিবেশিক সমাজব্যবস্থার পাশাপাশি পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় প্রতিনিয়ত নারীদের লড়াই সংগ্রাম করে টিকে থাকতে হচ্ছে। অথচ দেশে নারী উন্নয়নের নামে যেসব কর্মকাণ্ড হচ্ছে সেসবে নারীর মুক্তি আনয়ন সম্ভব নয়। যতদিন শ্রমিক কৃষক মেহনতী মানুষের মুক্তি না হবে ততদিন নারীর মুক্তিও আসবে না। তাই শোষণমূলক এবং দৃশ্যমান বৈষম্যমূলক সমাজ ব্যবস্থার বিরুদ্ধে নারী-পুরুষের ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহবান জানান নেতৃবৃন্দ। পরে পুতুল রানীকে আহবায়ক, ঊষা ও আকলিমাকে কে যুগ্ম আহবায়ক করে ১১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *