গণতান্ত্রিক মহিলা সমিতির জামালপুরে আহবায়ক কমিটি গঠন

গণতান্ত্রিক মহিলা সমিতি জামালপুর আহবায়ক কমিটি গঠন করার লক্ষ্যে অদ্য ০৯ সেপ্টেম্বর ২২ শুক্রবার সকাল ১০.৩০ টায় এক কর্মিসভা অনুষ্ঠিত হয়। নারী নেত্রী নাসরিন আক্তার লিজার সভাপতিত্বে এবং বাবলী আকন্দ এর পরিচালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক মহিলা সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহবায়ক রহিমা জামাল ও জিন্নাত আরা। এছাড়াও অন্যান্যদের মধ্যে নিজেদের জীবনের অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য রাখেন জহুরা জান্নাত লিনা, তাছলিমা আক্তার প্রমুখ।

নিজেদের জীবনের সাথে ঘটে যাওয়া শোষণ মূলক পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থার করুণ অভিজ্ঞতা তুলে ধরে কান্নায় ভেঙে পড়েন অনেকেই।

এসময় বক্তাগণ বলেন, নারীদের উপর চেপে থাকা চার শোষণের পাহাড় নারীর আত্মবিশ্বাসকে প্রশ্নবিদ্ধ করে। কিন্তু সেই শোষণের কি রুপ তা প্রকাশ্যে নারীরা বুঝতে পারলেও বর্তমান আধা সামন্তবাদী,নয়া ঔপনিবেশিক ব্যবস্থায় তা আড়াল করে রাখে শোষকশ্রেণী। শোষণমূলক এ সমাজ ব্যবস্থার পরিবর্তন না হলে,শ্রমিক,কৃষকের মুক্তি না হলে নারী মুক্তি সম্ভব নয়। তাই শোষণমূলক এবং দৃশ্যমান বৈষম্যমূলক সমাজ ব্যবস্থার বিরুদ্ধে নারী-পুরুষের ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহবান জানান নেতৃবৃন্দ। পরে নাসরিন আক্তার লিজাকে আহবায়ক ও জহুরা জান্নাত লিনা কে যুগ্ম আহবায়ক করে ১১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *