নকলায় ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকে গণধোলাই

স্টাফ রিপোর্টার ঃ ভূয়া টিসিবি বিতরণের নামে প্রতারণার সময় গণধোলাইয়ে আক্রান্ত ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রবিউল ইসলাম (রবি)কে আটক করছে নকলা থানা পুলিশ।

৩০ মার্চ শনিবার নকলা উপজেলার ২ নং নকলা ইউনিয়নে রবি’র নেতৃত্বে মাইকিং করে কার্ড করার নামে জনপ্রতি ৫০ টাকা করে নিয়ে ৪ হাজার পণ্য কার্ড বিতরণের অভিযোগ তুলে স্থানীয় আওয়ামীলীগ নেতাকে গণধোলাই দিয়েছে এলাকাবাসী। ৪ হাজার টিসিবি পণ্য কার্ড অনুযায়ী সকল সদস্যকে ১কেজি চিনি, ১কেজি ডাল, ১কেজি ডিটারজেন্ট পাউডার, ১০ টাকা দামের ২০ টির রাসনা প্যাকেট, ৬৫০ টাকায় বিতরণ করবে বলে দিনভর মাইকিং করায় সভাপতি রবি।

বিষয়টি নিয়ে থানা হাজতে সভাপতি রবিউল ইসলামের সাথে রাত ৯.৩০ মিনিটের দিকে কথা হলে তিনি বলেন, আমি গিয়েছিলাম কাজের উদ্বোধন করতে, যাওয়ার সাথে সাথে বহিরাগত লোকজন আমাকে বেধরক মারধর করে। রাত সারে ৯ টার দিকে নকলা থানা অফিসার ইনচার্জ (ওসি) আঃ কাদের মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, আমরা রবিকে উদ্ধার করে থানা হেফাজতে রেখেছি, কেউ বাদী হলে মামলা নিবো, আর কেউ বাদী না হলে রবিকে তার পরিবারের জিম্মায় ছেড়ে দিবো।

স্থানীয় ২ নং নকলা ইউনিয়নের শ্রমিক লীগের সভাপতি মোঃ সাহেব আলী বলছেন,এলাকা সহ উপজেলায় যত অনিয়ম হচ্ছে সব আমাদের ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতি করছে আর এর সাথে জড়িত রয়েছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান সুজা (সাবেক ইউপি চেয়ারম্যান) এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বিপ্লব।

রবি সব বিষয় অস্বীকার করলেও টিসিবির ভূয়া পণ্য বিতরণ কার্ডটি আল নাসার ফাউন্ডেশন নামের এক প্রতিষ্ঠানের এবং কার্ডের নিচে, মোঃ রবিউল ইসলাম, সভাপতি, বাংলাদেশ আওয়ামিলীগ ২নং নকলা ইউনিয়ন, নকলা,শেরপুর। সি.ডি.ও স্বাক্ষর এর অংশে রবি’র সিল সহ স্বাক্ষর রয়েছে।
বিষয়টি নিয়ে কার্ডে থাকা প্রাতিষ্ঠানিক মেমো লোগোতে আল নাসার ফাউন্ডেশন এর চেয়ারম্যান নাজমুল হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি রবিউল ইসলাম ও তার সংগঠন মিলে ধান্দা করার জন্য এই কার্যক্রম চালাচ্ছে বলে জানতে পেরেছি।
তবে আমরা আমাদের ঢাকার কর্মকর্তাদের সাথে কথা বলে আইনানুগ ব্যবস্থা নিবো।

রবিউল ইসলাম রবি, আনিসুর রহমান সুজা সহ আরো কয়েকজন মিলে, টেন্ডারবাজীর মাধ্যমে ভূয়া ঠিকাদারি সহ,নানা অবৈধ ব্যবসা বানিজ্যের মাধ্যমে মালিক হয়েছেন কোটি কোটি টাকার। আনিসুর রহমান সুজা আওয়ামীলীগের পদবি ব্যবহার করে নিম্নমানের সরঞ্জাম ব্যবহার দ্বারা ঠিকাদারি, নিজ নামের ইটভাটায় পরিবেশ ধ্বংসকারী বনানয়ন নষ্ট করা, ভূয়া ওয়ারিশান সনদ দিয়ে জেল খাটা সহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে সুজা’র বিরুদ্ধে।
নিম্ন মানের টিসিবি ভূয়া প্রায় ১ ট্রাক পণ্য পুলিশ আটক করলেও সেগুলো জব্দ করে থানা বা প্রশাসনের হেফাজতে আনা হয়েছে কিনা তার কোন সদুত্তর পাওয়া যায়নি ওসির কাছ থেকে।

এদিকে ১ এপ্রিল নকলা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সোহেল স্বাক্ষরিত এক প্রেস রিলিজে রবিউল ইসলাম রবিকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির পদ হতে অব্যাহতি দেয়া হয় মর্মে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *