নান্দাইলে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী পালিত

শামছ ই তাবরীজ রায়হান,নান্দাইল প্রতিনিধি ঃ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে
নান্দাইল উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যেগে আজ সোমবার (৮ আগষ্ট) সকাল ১০ ঘটিকায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সকাল ১১ ঘটিকায় নান্দাইল উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যেগে, নান্দাইল উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল মনসুরের সভাপতিত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে নান্দাইল উপজেলা হল রুমে, আলোচনা সভা ও দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১৫৪ ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ারুল আবেদিন খাঁন তুহিন (এমপি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নান্দাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল, বাংলাদেশের আওয়ামী লীগ নান্দাইল উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক সরাফ উদ্দিন ভূইয়া, সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার মাঝহারুল হক ফকির, উপজেলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক আবুল কাসেম লাভলু, আব্দুল মতিন ভদ্র, আব্দুর রাশিদ ভূইয়া, উপজেলা আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, মোয়াজ্জেম হোসেন মিল্টন প্রমূখ।

প্রধান অতিথি তিনি তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সহধর্মিণী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের সংক্ষিপ্ত আত্মজীবনী তুলে ধরে উল্লেখ করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাশে থেকে প্রেরণা যুগিয়ে, সুপরামর্শ দিয়ে, স্বাধীনতার পথকে প্রশস্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব। আজ সেই মহীয়সী নারীর ৯২তম জন্মবার্ষিকী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ মহাকুমা জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল রেণু। বাবার নাম শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই-দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে শাহাদাৎ বরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *