পূর্বধলায় যুবলীগ নেতার উদ্যোগে পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়ায় কৃষকের মুখে হাসি

শিমুল শাখাওয়াতঃ পূর্বধলা উপজেলায় কৃষক আব্দুল হেকিমের ৮০ শতক জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিলেন যুবলীগ নেতা রফিকুল ইসলাম রফিক। তিনি এ কাজটি করেছেন আওয়ামীলীগ নেতা বিশিষ্ট সমাজ সেবক ইন্জিনিয়ার তুহিন আহম্মেদ খান এর নির্দেশনায়।

আজ (৩০ এপ্রিল) রবিবার পূর্বধলা উপজেলার বিশকাকুনি ইউনিয়নের বড় রুহি গ্রামে এ ধান কাটা হয়।
স্বরজমিনে গিয়ে দেখা যায়, তীব্র গরমে শ্রমিক ও আর্থিক সংকটের কারণে মোঃ আব্দুল হেকিম মিয়া’র ৮০শতক জমির পাকাঁ ধান কাটতে পারছিলেন না। খবর পেয়ে যুবলীগ নেতা রফিকুল ইসলাম রফিক নিজে ও স্থানীয় শতাধিক নেতা-কর্মীদের নিয়ে মোঃ আব্দুল হেকিম এর ক্ষেতের পাকা ধান কেটে দেন। নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে তিনি সেই কাটা ধান বাড়িতে পৌঁছে দেন।

যুবলীগ নেতা রফিকুল ইসলাম রফিক এর সাথে কথা বলে জানা যায় নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ইন্জিনিয়ার তুহিন আহাম্মেদ খান’র পরামর্শক্রমে সারাদেশের ন্যায় পূর্বধলা উপজেলাতেও যুবলীগ নেতা-কর্মীরা ধান কাটার কাজ শুরু করে দিয়েছেন এবং আমরা যুবলীগ নেতাকর্মীরা ধান কাটা শেষ পর্যন্ত কৃষকের পাশে থাকব ।

কৃষক মোঃ হেকিম জানান, প্রচণ্ড তাপদাহে শ্রমিকরা কাজ করতে চাচ্ছে না। যারা কাজ করবে তারা বেশি পারিশ্রমিক চায়, কিন্তু বেশী পারিশ্রমিক দিয়ে ধান কাটা আমার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। তাই তুহিন আহম্মেদ খান এর পক্ষ থেকে এ ধান কেটে আমার বাড়ি পর্যন্ত পৌছে দেওয়ায় আমি যারপরনাই খুশি।

এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা রফিকুল ইসলাম রফিক, বিল্লাল, আবু সাঈদ রানা, নাঈম,হাবিবুল্লাহ, সালাম,তাঁরা মিয়া, আইজ উদ্দিন, রুক্কু মিয়া সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *