বঙ্গবন্ধু আমাদের প্রেরণাঃ জাতীয় শোক দিবসের আলোচনায় বীর মুক্তিযোদ্ধা এড আব্দুর রাজ্জাক

ফুলবাড়িয়া প্রতিনিধি ঃ বঙ্গবন্ধু আমাদের প্রেরণা। তাঁর নেতৃত্বে আমরা ৭১ এর মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। দীর্ঘ নয় মাস যুদ্ধের পর আমরা বাংলাদেশ এক স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু পাকিস্তানি দোসররা তাঁর স্বপ্নকে বাস্তবায়িত হতে দেয় নি। নির্মমভাবে খুন করে তাঁকে এবং তাঁর পরিবারবর্গকে। সেই পাকিস্তানি প্রেতাত্মারা এখনো ঘুরে বেড়াচ্ছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা যখন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে পরিশ্রম করে যাচ্ছেন ঠিক তখনি নানাভাবে সেই রাজাকার এবং তাদের দোসররা সেই স্বপ্ন নষ্ট করার পাঁয়তারা করে যাচ্ছে। তাদের দমন করার জন্য নতুন প্রজন্মকে প্রকৃত ইতিহাস জানতে হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যেতে হবে।

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ফুলবাড়ীয়া মহিলা ডিগ্রী কলেজ আয়োজিত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সম্মানিত উপদেষ্টা ও দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এড আব্দুর রাজ্জাক। ফুলবাড়িয়া মহিলা ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ মোহাম্মদ আলী সরকার এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের নেতা এটি এম মহসীন শামীম।

পরে কলেজটিতে নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষার্থী, শিক্ষক মন্ডলী ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *