মহাসড়ক থেকে বালু অপসারণে ভ্রাম্যমান আদালতের অভিযান

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দীর্ঘদিন যাবত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশ দখল করে এক শ্রেণীর অসাধু বালু ব্যবসায়ী বালু বিক্রি করে আসছিল। মহাসড়কের উভয় পাশে বালু রেখে বিক্রি করায় প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

এরই প্রেক্ষিতে মহাসড়কের পাশ থেকে বালু অপসারণের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বার বার সতর্ক করার পরও তা অপসারণ না করায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

মহাসড়কে ত্রিশাল উপজেলার কানহার, কাজীর শিমলা, বৈলর ও ত্রিশাল এলাকায় অবৈধভাবে মহাসড়কের পাশে বালু স্তুপিকৃতকরণ করায় ভ্রাম্যমান আদালতের অভিযানে তিনটি মামলায় ১৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়। এছাড়াও মহাসড়কের দুইপাশে একাধিক স্পটে ফেলে রাখা অবৈধ বালু জব্দ করে নিলামে ৪৫ হাজার টাকা বিক্রি করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে যত্রতত্র ট্রাক রেখে অবৈধ বালু লোডিং আনলোডিংয়ের মাধ্যমে যান চলাচলে বিঘ্ন ঘটানোর অপরাধে অর্থদন্ড প্রদান করা হয়েছে।জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *