হোটেল শ্রমিক ফেডারেশনের ময়মনসিংহ বিভাগীয় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন,রেজিঃ নং-বি-২০৩৭ এর ৩য় বিভাগীয় সম্মেলন অনুষ্ঠানের লক্ষ্যে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠণ করা হয়েছে। গতকাল রাত ৭ টায় ফেডারেশনের এক কর্মিসভায় এ কমিটি গঠন করা হয়। ফেডারেশনের বিভাগীয় সভাপতি আব্দুস ছালামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মিসভায় অতিথি হিসেবে উপস্থিত থাকেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট ময়মনসিংহ জেলার সভাপতি মাহতাব হোসেন আরজু ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের জেলা সভাপতি এডভোকেট হারুন-অর-রশিদ।

কর্মিসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত থাকেন শেরপুর জেলা রেস্তোরা ও সুইটমিট শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল কাদের কালু ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জামালপুর জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি স্বপন মিয়া ও সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম,নেত্রকোনা জেলার সভাপতি আনোয়ার হোসেন, ময়মনসিংহ মহানগর কমিটির সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন ও সাংগঠনিক সম্পাদক মুখলেছুর রহমানসহ জেলা ও মহানগরের অন্যান্য নেতৃবৃন্দ এবং বিভিন্ন হোটেল রেস্টুরেন্টের সিনিয়র বাবুর্চি, কারিগর ও মেসিয়ার গণ।

ফেডারেশনের বিভাগীয় সাধারণ সম্পাদক তফাজ্জল হোসেন এর সঞ্চালনায় কর্মিসভায় নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারীতে হোটেল শ্রমিকরা বিপর্যস্ত হওয়ার পর বর্তমানে চাকুরিচ্যুতি ও বিভিন্ন রকম নির্যাতনের কারণে বেহাল অবস্থা শ্রমিকদের। এ প্রেক্ষাপটে ধারাবাহিক সংগঠন-সংগ্রাম গড়ে তোলে ধর্মঘট পর্যায়ের আন্দোলন ছাড়া শ্রমিকদের অধিকার আদায় করা যাবে না। তাই ফেডারেশনের বিভাগীয় সম্মেলন সম্পন্ন করে সৎ, সাহসী ও আদর্শিক নেতৃত্ব গড়ে তোলে প্রস্তুতি নিতে হবে।

কর্মিসভায় তফাজ্জল হোসেনকে আহবায়ক করে ৯ সদস্যবিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *