অটোচালকের পা-ভেঙ্গে দিয়ে রাতে গোয়াল ঘরে আগুন

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহের তারাকান্দায় এক অটোচালকের পা-ভেঙ্গে দিয়ে রাতে গোয়াল ঘরে আগুন দেওয়ার ঘটনায় একটি গাভী ও বাছুরের বেশির ভাগ অংশ পুডে গেছে। এতে গ্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী পরিবারের লোকজন। রাত প্রায় ১ টার দিকে উপজেলার কামারিয়া ইউনিয়নে মোজাহারদী গ্রামে মোঃ আব্দুল করিমের বাড়িতে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী আব্দুল করিম জানান, জমিসংক্রান্ত বিষয় নিয়ে প্রতিপক্ষ নাজিম উদ্দিন ও খোকন মিয়া গংদের সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। গত ২০ মে বিকেলে আব্দুল করিমের ভাই অটোচালক লিটন মিয়ার বাড়িতে প্রবেশ করে লোহার রড দিয়ে পিটিয়ে পা-ভেঙ্গে দেয় প্রতিপক্ষের লোকজন। এ নিয়ে আব্দুল করিম বাদী হয়ে ২২ মে তারাকান্দা থানায় একটি মামলা করেন।

আসামীরা জামিনে এসে গেল রাতে এই ঘটনা ঘটিয়েছে বলে জানান ভুক্তভোগী পরিবারের লোকজন। রাতেই ৯৯৯ কল করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে ভুক্তভোগী পরিবারের লোকজন বলছেন, থানা পুলিশের আসকারা পেয়েই তারা একাধিক ঘটনা ঘটিয়ে চলছে। প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় মুখ খুলছেনা অনেকেই।

আহত লিটন মিয়া কান্না জড়িত কন্ঠে বলেন, আজ পাঁচ দিন ধরে তার ঘরে কোন খাবার নেই। অটোরিকশা চালিয়ে সংসার চালাতেন কোনোমতে। তার রোজগারের উৎস ছিল একমাত্র তার উপর। খোকনের নেতৃত্বে একদল ভাড়াটিয়া গুন্ডা তার পা-ভেঙ্গে দেওয়ার পর থেকে স্ত্রী-পুত্র নিয়ে খেয়ে না খেয়ে দিন চলছে তাদের। তবে এর জন্য থানা পুলিশ দায়ী বলে জানান তিনি। একের পর এক হামলা চালিয়েই যাচ্ছে তারা। আর আমরা মামলা করেই যাচ্ছি কিন্তু একজন আসামীও পুলিশ গ্রেফতার করতে পারছে না।

তার পিতা ৭০ বছরের বৃদ্ধ আব্দুল গনি জানান, একমাত্র গাভীর দুধ বিক্রি করে তার স্ত্রী ও সে সুখেই ছিল। কিন্তু গোয়াল ঘরে আগুন দিয়ে বেচে থাকার শেষ অবলম্বন দুটি গরু পুড়িয়ে তাদের মুখের আহার ছিনিয়ে নিবে তারা কোন দিনও ভাবেনি। এখন তাদের মুখে খাবার তুলে দিবে কে? তারা সরকারের কাছে সুষ্টু বিচার দাবী করেন।

ছেলে আব্দুল করিম জানান, প্রতিপক্ষের বিরুদ্ধে জেলা প্রশাসক, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি, পুলিশ সুপারের কার্যালয় সহ বিভিন্ন দপ্তরে বিচার প্রার্থী হয়েছি। পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিচার প্রার্থী হওয়ায় তারাকান্দা থানার ওসি আবুল খায়ের তার উপর অসন্তুষ্টি প্রকাশ করেন এবং তাকে ঠান্ডা মাথায় হুমকিও প্রদান করেন বলে জানান আব্দুল করিম। তিনি আরো বলেন, বিচারের জন্য পুলিশের আইজিপি সদর দপ্তর, সিকিউরিটিসেলে অভিযোগ করবেন। শেষে প্রধানমন্ত্রীর কাছেও তার ফ্যামেলীর নিরাপত্তা চেয়ে সঠিক বিচারের জন্য আবেদন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *