আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ময়মনসিংহে পুলিশ প্রশাসনের মত বিনিময় সভা অনুষ্ঠিত

আসন্ন শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে ০৭ অক্টোবর জেলা পুলিশের আয়োজনে ময়মনসিংহ মহানগর ও জেলা পর্যায়ের পূজা উদযাপন পরিষদের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভা শহীদ বীর মুক্তিযোদ্ধা পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিন আহমেদ মাল্টিপারপাস শেড, পুলিশ লাইন্স, ময়মনসিংহে অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম,এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ সভাপতি এডভোকেট প্রশান্ত দাস চন্দন, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ এর সভাপতি বিকাশ রায়, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, মহানগর পূজা উদযাপন পরিষদ এর সভাপতি এডভোকেট তপন দে,জেলা পূজা উদযাপন পরিষদ, সভাপতি এডভোকেট রাখাল চন্দ্র সরকারসহ মহানগর ও জেলা পর্যায়ের হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ এবং জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় সনাতন ধর্মাবলম্বীদের সর্বাপেক্ষা বৃহৎ দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে জেলা পুলিশের গৃহীত কাযক্রম তুলে ধরা হয়। সমগ্র জেলায় নিরাপদে পূজা আয়োজনে স্বার্থে মন্ডপ ও প্রতিমা সমূহের নিরাপত্তা নিশ্চিৎকল্পে সর্বস্তরের সাধারণ হিন্দু সমাজের সার্বিক সহযোগিতা কামনা করা হয়৷ মন্দিরগুলোতে আইপি ক্যামেরা স্থাপনের মাধ্যমে নিরাপত্তা জোরদার করার ব্যাপারে সকলে একমত পোষণ করেন। যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ও গুজব ঠেকাতে জেলা পুলিশ নিরলসভাবে কাজ করতে বদ্ধ পরিকর। গুজব ও ধর্মীয় উস্কানিমূলক ফেসবুক পোস্ট ও অপপ্রচাররোধে জেলা পুলিশের মিডিয়া সেল সার্বক্ষণিক সোশ্যাল মিডিয়া মনিটরিং করবে।

পরিশেষে সাম্প্রদায়িক সম্প্রীতি ও ভাতৃত্ববোধ বজায় রেখে সরকারি সকল নির্দেশনা যথাযথভাবে পালনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে আসন্ন শারদীয় দুর্গা পূজা উদযাপন করতে সকলকে আহবান জানানো হয়৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *