কিশোরগঞ্জে গণপ্রকৌশল দিবস পালিত

আমিনুল হক সাদী, কিশোরগঞ্জ প্রতিনিধি :”উন্নয়নের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি” এই প্রতিপাদ্যে পালিত হচ্ছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি) কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে গণপ্রকৌশল দিবস ও গৌরবোজ্জ্বল ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী’র আলোচনা ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

বৃধবার (৮ নভেম্বর) সকালে জেলা শিল্পকলা একাডেমি হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী প্রকৌশলী ও আইডিইবি’র কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মো.মোজাম্মেল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ ও শফিউল আলম আরজু’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এডভোকেট মো.জিল্লুর রহমান, বিশেষ অতিথি কিশোরগঞ্জ পৌরমেয়র মাহমুদ পারভেজ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) অধ্যক্ষ মো. জাভেদ রহিম, সহ-সভাপতি এম এ কাইয়ুম আকন্দ বক্তব্য রাখেন।আলোচনায় বক্তারা বলেন- উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি বাংলাদেশের ন্যায় অগ্রসরমান উন্নয়নশীল দেশের জন্য শুধুমাত্র ধারণা নয়; এটি রূপান্তকারী মন্ত্রও। উদ্ভাবন ও উদ্যোক্তা ধারণা অনুশীলনের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে বৈচিত্র্যতা আসবে। যা কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্যবিমোচনই নয়, চূড়ান্তভাবে ক্রমাগতিশীল প্রবৃদ্ধি অর্জনে সহায়তা করবে বলে উল্লেখ করা হয়। তাই, উদ্ভাবন ও উদ্যোক্তা বিকাশে প্রয়োজনীয় সহায়তা ও পরিকাঠামো সেবা নিশ্চিতকরণের জন্য আইডিইবি সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় কিশোরগঞ্জ জেলা আইডিইবি’র কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ ও কিশোরগঞ্জ পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, আয়ুব- হেনা পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *