নদীতে খেলতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু:স্বজনদের আহাজারি

আল- আমিন সরকার: ময়মনসিংহের নান্দাইলে নরসুন্দা নদীতে কলার গাছের ভেলায় উঠে খেলতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২০জুলাই) দুপুর ২ টার দিকে নান্দাইল পৌরসভার ৬ নং ওয়ার্ডের আমেদাবাদ ও গারুয়া এলাকায় এই ঘটনা ঘটে। বিকাল ৫ টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ২ জনকে মৃত অবস্থায় উদ্ধার করে।

নিহতরা হলেন- গারুয়া গ্রামের মো. নজরুল ইসলামের পুত্র কামরুল ইসলাম (১৩), মো. হরমুজ আলীর পুত্র মো. সোহাগ মিয়া (১০)।

স্থানীয় পারিবারিক সূত্রে জানা যায়- বৃহস্পতিবার দুপুরের দিয়ে গারুয়া গ্রামের ৫ শিশু কলা গাছের ভেলায় করে নরসুন্দা নদীতে খেলা করতে যায়। সে সময় নদীতে অবৈধভাবে নদীর উপরে তৈরী করা বাঁধের ভিম জালে ভেলা আটকে তলিয়ে যায়। এতে ৫ শিশু পানিতে ডুবে যাওয়া দেখে স্থানীয় তাৎক্ষণিক ৩ শিশুকে জীবিত অবস্থায় উদ্ধার করে। পরে ফায়ার সার্ভিস কে জানালে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের ডুবুরি দল প্রায় দুই ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে মৃত অবস্থায় দুই জনকে উদ্ধার করে।

স্থানীয় বাসিন্দা এমদাদুল হক বলেন- নরসুন্দা নদীতে কলা গাছের ভেলা ভাসিয়ে খেলা করার সময়ে (গারুয়া-আমোদাবাদ গ্রামে) নদীর উপরে অবৈধভাবে তৈরী করা বাঁধের ভিম জালে আটকে তলিয়ে যায়। পরে শিশুদের এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের যৌথ প্রচেষ্টায় ৫ জনের মধ্যে ৩ জনকে জীবিত ও ২ জনকে মৃত উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নান্দাইল ফায়ার সার্ভিসের টিম লিডার শফিকুল ইসলাম বলেন- কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও নান্দাইল ফায়ার সার্ভিসের যৌথ প্রচেষ্টায় মৃত দুজনকে উদ্ধার করতে সক্ষম হই। মরদেহ উদ্ধার করে নান্দাইল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *