ভারতের ১১ স্থানে বোমা হামলার হুমকি

ভারতের দেশের কেন্দ্রীয় ব্যাংকসহ (আরবিআই) ১১ স্থানে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। আরবিআই দপ্তরে পাঠানো একটি ই-মেইলে এই হুমকি দেওয়া হয়েছে। সেই সঙ্গে নির্দিষ্ট করে জানানো হয়েছে দুটি দাবিও। খবর টাইমস অব ইন্ডিয়ার। প্রতিবেদনে বলা হয়, ই-মেইলে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, দাবি না মানলেই নেওয়া হবে ‘অ্যাকশন’। গত মঙ্গলবার রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার মুম্বাইয়ের সদর দপ্তরে ইমেইলে আসে এই হুমকি।

হুমকিদাতা সেখানে স্পষ্ট করে দাবি জানিয়ে উল্লেখ করেন, অবিলম্বে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে পদত্যাগ করতে হবে। সেই সঙ্গে দায়িত্ব ছাড়তে হবে রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার গভর্নর শক্তিকান্ত দাসকেও। ইমেইলে আরও বলা হয়, তাদের মোট ১১টি বোমা হামলার পরিকল্পনা করা হয়েছে। যদি দাবি না মানা হয় তবে গত মঙ্গলবারই বোমা হামলা হবে। এমনকি, কোথায় কোথায় হামলা হবে তার বিশদ বিবরণও জানিয়েছেন হুমকিদাতা। সবই মুম্বাইয়ের বিভিন্ন ব্যাংকের দপ্তরে। যে ইমেইল আইডি থেকে ওই হুমকি এসেছিল, সেটি হলো ‘খিলাফত ডট ইন্ডিয়া অ্যাট জিমেল ডট কম’। আপাতত এই ইমেইল আইডির নামেই মুম্বাইয়ের এমআরএ মার্গ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

মুম্বাই পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার দুপুর দেড়টা থেকে বোমা হামলার হুমকি দেওয়া হলেও সন্ধ্যা পর্যন্ত কোনো রকম হামলা বা বিস্ফোরণের খবর পাওয়া যায়নি।
এফএনএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *