মদনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে টিন ও চেক বিতরণ

মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ নেত্রকোনার মদনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ করা হয়েছে। সোমবার (২৯ মে) বিকেলে উপজেলা পরিষদের সামনে এ বিতরণ কার্যক্রম শুরু করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহ আলম মিয়া।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাসান, প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল, গোবিন্দশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইদুল ইসলাম খান, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামিউল হায়দার তালুকদার শফি প্রমূখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহ আলম মিয়া বলেন, ‘কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ কার্যক্রম সোমবার শুরু করা হয়েছে। ১০০ ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য বরাদ্দ পেয়েছি। প্রত্যেক পরিবারের জন্য তিন হাজার টাকা ও এক বান্ডেল ঢেউটিন বরাদ্দ রয়েছে। বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।’

উপজেলা প্রশাসনের তথ্যমতে গত (২১ মে) রবিবার বিকেলের মদন উপজেলায় হঠাৎ কালবৈশাখীর তান্ডবে লন্ডভন্ড হয়ে যায় প্রায় দুই শতাধিক ঘর-বাড়ি। ঝড়ে ১৪৭ টি পরিবারের সম্পূর্ণ ক্ষয়ক্ষতি ও ৩১৭ টি পরিবারের আংশিক ক্ষয়ক্ষতি হয়। তাৎক্ষনিক উপজেলা প্রশাসন সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল ও নগদ ৫০০ করে টাকা বিতরণ করেন। এর সাথে আংশিক ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। এবার ১০০ ক্ষতিগ্রস্থ প্রত্যেকটি পরিবারের মাঝে তিন হাজার টাকা ও এক বান্ডেল ঢেউটিন বরাদ্দ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *