ময়মনসিংহে তিন দিনের মধ্যে অপহৃত ভিকটিম উদ্ধার

শহর প্রতিনিধি ঃ ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন চরনিলক্ষীয়া সাকিনস্থ দীঘলপাড়া এলাকা হতে পিবিআই কর্তৃক মামলা গ্রহণের মাত্র ০৩ (তিন) দিনের মধ্যে অপহৃত ভিকটিম মাদরাসা ছাত্রী তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে আজ উদ্ধার করল পিবিআই, ময়মনসিংহ।

ভিকটিম তাবাসুম মাসুদা আক্তার সূচী (১৫), পিতা-মোঃ মহব্বত আলী, মাতা-মোছাঃ কিতাব জান, সাং-চরনিলক্ষীয়া দীঘলপাড়া, থানা-কোতোয়ালী, জেলা-ময়মনসিংহ কোতোয়ালী থানাধীন ভাটিপাড়া দাখিল মাদরাসার ৮ম শ্রেণীর ছাত্রী ছিল। ভিকটিম মাদরাসায় আসা যাওয়ার পথে ০১ নং বিবাদী মোঃ মোজাম্মেল হক (২১), পিতা-মৃত রাজ্জাক আলী, সাং-চরনিলক্ষীয়া, থানা-কোতোয়ালী, জেলা-ময়মনসিংহ প্রায় সময় উত্যক্ত করা সহ প্রেম নিবেদন করত। ভিকটিম সূচী তার মাকে উক্ত বিষয়টি জানালে তার মা মোছাঃ কিতাব জান ০১ নং বিবাদীর মাতা ০২ নং বিবাদী জোসনা আরা’কে তার ছেলেকে শাসন করতে বললে জোসনা আরা তার ছেলে মোজাম্মেল হক’কে শাসন না করে উল্টো ভিকটিম তাবাসুম মাসুদা আক্তার সূচী’র মাকে গালিগালাজ করে তাদের বাড়ী হতে তাড়িয়ে দেয়। বিবাদী মোজাম্মেল হক ভিকটিমের মায়ের উপর ক্ষিপ্ত হয়ে ভিকটিম তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে অপহরণের সুযোগ খুজতে থাকে। এক পর্যায়ে ঘটনার দিন ও সময়ে অর্থাৎ ২২/০৮/২১ খ্রিঃ, ভোর অনুমান ০৫.৩০ ঘটিকার সময় ভিকটিম তাবাসুম মাসুদা আক্তার সূচী প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে পূর্ব থেকে উৎপেতে থাকা বিবাদী মোঃ মোজাম্মেল হক তার সহযোগীদের নিয়ে পূর্বপরিকল্পিতভাবে ভিকটিম সূচী’র মুখ চেপে ধরে জোরপূর্বক অপহরণ করে অজ্ঞাতনামা সিএনজি’তে করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। ভিকটিমের মা-বাবা বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে কোথাও না পেয়ে ভিকটিমের মা মোছাঃ কিতাব জান বাদী হয়ে বিবাদীদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে কোতোয়ালী থানার সিআর মামলা নং-১৪২/২১, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সং/০৩) এর ৭/৩০ দায়ের করেন।

ডিআইজি পিবিআই বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় পিবিআই ময়মনসিংহ ইউনিট ইনচার্জ পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এর সার্বিক সহযোগিতায় মামলাটির তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ দেলোয়ার হোসাইন মামলাটি তদন্ত করেন।

পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এর দিক নির্দেশনায় ও তত্ত্বাবধানে তদন্তকারী কর্মকর্তা প্রযুক্তির সহায়তায় ভিকটিমের অবস্থান সনাক্ত পূর্বক অদ্য ১৪/০৯/২০২১ খ্রিঃ সকাল অনুমান ০৭.৩০ ঘটিকার সময় ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন চরনিলক্ষীয়া সাকিনস্থ দীঘলপাড়া এলাকা হতে ভিকটিম তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে উদ্ধার করেন।

এ বিষয়ে ময়মনসিংহ জেলার পিবিআই এর এসপি গৌতম কুমার বিশ্বাস বলেন, এটি একটি চাঞ্চল্যকর মাদরাসা ছাত্রী অপহরণ ঘটনা। বিজ্ঞ আদালতের নির্দেশে মামলাটির তদন্তভার পিবিআই ময়মনসিংহ জেলাকে প্রদান করা হলে পিবিআই কর্তৃক অত্র মামলার ভিকটিম তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে উদ্ধারের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়। এক পর্যায়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় ভিকটিম তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন চরনিলক্ষীয়া সাকিনস্থ দীঘলপাড়া এলাকা হতে উদ্ধার করা হয়।

১৪/০৯/২০২১ খ্রিঃ ভিকটিম তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে সে স্বেচ্ছায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দি প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *