সিরাজগঞ্জে ভূমি ও গৃহহীনদের পূর্নবাসনের দাবিতে মানববন্ধন

সাব্বির মির্জা সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

ভূমিদস্যু হটাও ভূমিহীন বাঁচাও দূর্নীতি হটাও দেশ বাঁচাও ও খাস জমির অধিকার ভূমিহীন জনতার শ্লোগানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় বাংলাদেশ ভুমিহীন আন্দোলন জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সংগঠনের সভাপতি আলী আজগরের সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মেরাজ মোল্লা, সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন, সদস্য রাশেদুল ইসলাম বাবু, জেলা শাখার সাধারণ সম্পাদক জাকারিয়া হোসেন জাকির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু, পৌর কাউন্সিলর রোমানা রেশমা, জাসদ নেতা আবু বক্কার ভূঁইয়া, কামারখন্দ উপজেলার সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন ও বাংলাদেশ ভূমিহীন ছাত্র আন্দোলনের আহ্বায়ক রবিউল ইসলাম প্রমূখ।

তারা বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাংলাদেশের একটি পরিবারও গৃহহীন থাকবে না। মাথা গোঁজা ঠাঁই হবে সবার। মুজিব শতবর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় সিরাজগঞ্জে প্রথম পর্যায়ে ৭৯৬ টি এবং দ্বিতীয় পর্যায়ে ৪৮১ টি পরিবারকে ভূমি ও ঘর নির্মাণ করে দিয়েছেন বর্তমান সরকার।

এরই ধারাবাহিকতায় পর্যায় ক্রমে দেশের সকল জেলা, উপজেলা,ইউনিয়ন পর্যায়ে সকল ভূমিহীন, গৃহহীন ও অসহায় পরিবারকে ভূমি ও গৃহহীন নির্মাণ করে দেয়া হবে। পৌর এলাকার বিয়াড়া ঘাট, চরমালশাপাড়া, মতিনসাহেবের ঘাট, পুঠিয়াবাড়ী ওয়াবদা, বি এল স্কুল সড়ক, গয়লা সড়ক, একডালা ওয়াবদা, চককোপদাস পাড়া, রানী গ্রাম লেবুর মোড়সহ বিভিন্ন স্তরে এ সকল অসহায় ভূমিহীন গৃহহীন বাস্তুহারা পরিবারগুলো বসবাস করে আসছে।

এ সকল ভূমিহীন বাস্তহারাদের পূর্নবাসন ব্যবস্থা না করে উচ্ছেদ না করার জোর দাবি জানিয়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচী শেষে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *