হালুয়াঘাটে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

বাবুল হোসেনঃ  মহান বিজয় দিবসের ৫০তম পূর্তি উদযাপন উপলক্ষে হালুয়াঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা। সকালে সকল সরকারি আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ৯টায় হালুয়াঘাট আদর্শ সরকারী উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পতাকা উত্তোলনের পর সম্মিলিত কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন।

দুপুরে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক আলোচনা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও বিকেল ৪টায় একযোগে শপথ গ্রহণ অনুষ্ঠান। বিজয় দিবসে উপজেলা আওয়ামী লীগ বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বিজয় দিবস উপলক্ষে পৃথক পৃথক কর্মসূচি পালন করতে দেখা যায়।

হালুয়াঘাট আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ে খেলাধুলা ও কুচকাওয়াজ বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসাবে পুরস্কার বিতরণ করেন স্থানীয় সাংসদ জুয়েল আরেং। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মাহমুদুল হক সায়েম, পৌর মেয়র মোঃ খায়রুল আলম ভূঞা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কবিরুল ইসলাম বেগ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুর রশিদ সহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিগণ।

এছাড়াও বিজয়ের ৫০বছর পূর্তিকে স্মরণ রাখার জন্য হালুয়াঘাট ব্লাড ডোনার্স সোসাইটির উদ্যোগে ব্লাড গ্রুপ টেস্ট ক্যাম্পেইন, লাইফ লাইন স্বাস্থ্য সেবা কেন্দ্র মা ডায়গনিক সেন্টার এবং চেঞ্জিং ডায়াবেটিকস ইন চিল্ড্রেন বারডেম এর উদ্যোগে বিনামুল্যে ডায়াবেটিক পরীক্ষার আয়োজন করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *