ময়মনসিংহে দর্জি শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

নিয়োগপত্র-পরিচয়পত্র প্রদান, শ্রমিক ছাঁটাই নির্যাতন বন্ধ, রেশনিং ব্যবস্থা ও মহার্ঘ্য ভাতা চালুর দাবিতে ময়মনসিংহ দর্জি শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত

দর্জি শ্রমিকদের নিয়োগপত্র-পরিচয়পত্র প্রদান, কর্মক্ষেত্রের নিরাপত্তা ও স্বাস্থ্যসম্মত কর্মপরিবেশের নিশ্চয়তা, স্বল্পমূল্যে রেশনিং ব্যবস্থা চালু ও মহার্ঘ্য ভাতা প্রদান করার দাবিতে আজ ২৩ আগষ্ট দুপুর ১২ টায় ময়মনসিংহ দর্জি শ্রমিক ইউনিয়নের এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। দর্জি শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি দুলাল মিয়ার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক তফাজ্জল হোসেন, দর্জি ইউনিয়নের সাধারণ সম্পাদক এবং ট্রেড ইউনিয়ন সংঘের জেলা কোষাধ্যক্ষ গৌরাঙ্গ সরকার প্রমুখ। বিক্ষোভ মিছিলটি শহরের র‍্যালী মোড় হতে শুরু হয়ে ময়মনসিংহ প্রেসক্লাব প্রাঙ্গণে এসে শেষ হয়।

এসময় বক্তাগণ বলেন, সরকারের নাকের ডগায় সাম্রাজ্যবাদ ও তার দালালদের বেপরোয়া লুটপাটের ফলে চাল, ডাল, তেল, লবণ, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েই চলেছে। কাপড় সেলাই করে সারাদিনে একজন দর্জি শ্রমিক যে টাকা পায় সে টাকা দিয়ে তার জীবন চলে না। মালিক এবং কোম্পানিগুলো ভোক্তাদের কাছ থেকে বেশি মূল্য নিলেও একজন শ্রমিক সেই ন্যায্য মজুরী পায় না। আন্দোলন করে শ্রমিকদের ১০/- মজুরী বাড়ালেও অন্যদিকে জিনিসপত্র সহ সবকিছুর দাম বাড়িয়ে শ্রমিকদের জীবন দূর্বিষহ করে তোলে। বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকে শুধু ক্ষমতাসীন আওয়ামী লীগ ই নয় যত সরকার এসেছে প্রত্যেকটা সরকারই লুটপাটের সিন্ডিকেট তৈরি করেছে। এসব সিন্ডিকেটরা নিজেদের মুনাফা নিয়ে ভাবে, শ্রমিকের কথা ভাবে না। বক্তাগণ এই দুর্মূল্যের বাজারে দর্জি সেক্টরের রেশনিং ব্যবস্থা ও মহার্ঘ্য ভাতা চালুর দাবি জানান।
প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *